মেডিকেলে চান্স না পেয়ে ছাত্রীর আত্মহত্যা

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  06:54 AM, 13 April 2021

রাজধানীর মুগদা এলাকায় তনিমা রহমান নেহা (২০) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। ওই শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে চান্স পায়নি, সেজন্য আত্মহত্যা করেছেন বলে জানান তার স্বজনরা। একটি সাততলা বাসার ছাদ থেকে তিনি লাফিয়ে পড়েন বলে তার স্বজনরা জানিয়েছেন।

মঙ্গলবার (৬ এপ্রিল) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।নেহার বাবা এম মিজানুর রহমান বলেন, ‘নেহা গত ২ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

কিন্তু অকৃতকার্য হয়। তারপর থেকে আপসেট ছিল সে। ঢাবি ও ডেন্টালে ভর্তির জন্যও চেষ্টা করছিল। কিন্তু ওর মনে কাজ করছিল, কেন সে মেডিকেলে ভর্তি হতে পারল না।’

তিনি আরও জানান, মেডিকেলে ভর্তি হতে না পেরে মানসিকভাবে ভেঙে পড়ে নেহা। তারা দক্ষিণ মুগদায় সাত তলা বাসার তৃতীয় তলায় ভাড়া থাকে। সন্ধ্যায় সকলের অগোচরে সাততলার ছাদ থেকে লাফিয়ে পড়ে।

সেখান থেকে তাকে হাসপাতালে নিয়ে গেলে মারা যায়। নেহারা এক ভাই এক বোন। সে ছিল ছোট। বড় ভাই সিফাত রহমান এবার কুষ্টিয়া মেডিকেল থেকে এমবিবিএস শেষ করেছে।

নেহা মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে গোল্ডেন জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়। উপ-পরিদর্শক (এসআই) নগেন্দ্র কুমার দাস বলেন, মুগদায় ছাদ থেকে লাফিয়ে পড়ে নেহা নামের এক শিক্ষার্থী মারা গেছে। স্বজনদের সঙ্গে কথা বলে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

আপনার মতামত লিখুন :